তারিখ : ০৬ এপ্রিল ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফুলপুরে কোচিং সেন্টারে অভিযানে ২ শিক্ষকের কারাদন্ড

প্রতিবাদে সড়ক অবরোধ
ফুলপুরে কোচিং সেন্টারে অভিযানে ২ শিক্ষকের কারাদন্ড
[ভালুকা ডট কম : ১৭ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের ফুলপুরে সোমবার কোচিং সেন্টারে ভ্রাম্যমান আদালতের অভিযানে দু’শিক্ষকের একমাস করে কারাদন্ড দেয়া হয়েছে। প্রতিবাদে শিক্ষার্থীরা ময়মনসিংহ- শেরপুর মহাসড়ক প্রায় ২ ঘন্টা অবরোধে রেখে বিক্ষোভ করেছে।

জানা যায়, উপজেলার সাহাপুর গ্রামের আরিফুল ইসলাম (৩৫) ভাইটকান্দি ইউনিয়নের সখল্যা মোড়ে প্রায় ৯ বছর ধরে আরিফ প্রাইভেট সেন্টার নামীয় একটি কোচিং সেন্টার চালাচ্ছিল। সোমবার সকাল ৮টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে আরিফ কোচিং সেন্টারের পরিচালক আরিফুল ইসলামকে আটক করে পুলিশের গাড়ীতে উঠানো হয়। এ সময় শিক্ষার্থীরা আরিফুল ইসলামের মুক্তির দাবিতে ময়মনসিংহ-শেরপুর মহাসড়কে গাছের টুকরো ও ইট দিয়ে অবরোধ করে। লাঠিসোঠা নিয়ে রাস্তায় শুয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় রাস্তার দু’পাশে শ’ শ গাড়ী আটকা পড়ে। পরে প্রায় ২ ঘন্টা অবরোদ্ধ থাকার পর ভ্রাম্যমান আদালত আরিফুল ইসলামকে ছেড়ে দিতে বাধ্য হন। এক পর্যায়ে কোচিং সেন্টারের মালিক আরিফুল ইসলাম (৩৫) ও সাহাপুর গ্রামের শাহেদ আলীর ছেলে শিক্ষক তৌহিদুল ইসলাম (২০) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এসে আত্মসমর্পণ করলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম তাদের এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

স্থানীয় ইউপি সদস্য ফরিদুল ইসলাম ফরিদ জানান, বিদ্যালয়ে ঠিকমত লেখাপড়া না হওয়ায় এ কোচিং সেন্টারটি খুবই জনপ্রিয়তা পেয়েছে। তাই শিক্ষককে আটক করার পর শিক্ষার্থীরাই অন্দোলন করে ছাড়িয়ে রেখেছিল। পরে আমরা মধ্যস্থতা করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আত্মসমর্পণ করিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, এসএসসি পরীক্ষা চলাকালীন সময় সরকারী আইন অমান্য করে কোচিং সেন্টারটি চলছিল। এতে অভিযান পরিচালনা করে দু’জনকে একমাস করে কারাদন্ড দেয়া হয়েছে।এসএসসি পরীক্ষা শুরু হয়ে যাওয়ার আগ মহুর্তে এ ঘাটনায় পরীক্ষার্থীরা আটকে পড়ার ভয়ে তাদের ছেড়ে দিয়ে আসা হয়েছিল। পরে আটক করে সাজা দেয়া হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই