তারিখ : ০৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দু'বাংলার মোহনায় ২১শে ফেব্রুয়ারী উদযাপন কমিটি'র সভা

দু'বাংলার মোহনায় ২১শে ফেব্রুয়ারী উদযাপন কমিটি'র প্রস্তুতি সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৬ ফেব্রুয়ারী]
২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন উপলক্ষ্যে বাংলাদেশ-ভারত দু'বাংলার মোহনায় দিবসটি উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।প্রতি বছরের ন‍্যায় এবারও শার্শা উপজেলা একুশ উদযাপন কমিটি দিবসটি যথাযথ ভাবে পালনের লক্ষ্যে এক প্রস্তুতি সভার আয়োজন করে।

রবিবার (১৬ ফেব্রুয়ারী) তারিখ সকাল ১১ টায় একুশ উদযাপন কমিটি বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ভবনে বৈঠকটি করে। এতে সভাপতিত্ব করেন ৮৫ যশোর-১ (শার্শা) আসনের সংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

সভায় প্রধান অতিথি শুরুতেই বলেন, মাতৃভাষা দিবসটি শুরু থেকে আমাদের বাংলাদেশের অভ্যন্তরে আমাদের সীমানায় আয়োজন করা হতো কিন্তু বিগত দুটি বছর অনাকাঙ্খিত ভাবে ভারতের সীমানায় দিবসটি পালন করা হয়। আমাদের দেশের বাংলা ভাষাভাষি মানুষ দিবসটির প্রতি অনুপ্রাণীত হয়ে ভারতের উদ্যোগে আয়োজিত ঐ সকল অনুষ্ঠান উপভোগ করতে সেখানে ছুটে যেতো। কিন্তু সীমান্ত এলাকায় দুই দেশের কড়া নিরাপত্তার কারনে মানুষ একদিকে যেমন অসহায় বোধ করতো অন্যদিকে তারা তৃপ্তি সহকারে অনুষ্ঠান উপভোগ করতে সংকোচবোধ করতো। বিষয়টি নিয়ে বেনাপোল তথা শার্শাবাসী বারংবার আমার নিকট দাবী জানিয়েছেন, যেন মাতৃভাষা দিবসটি বাংলাদেশের অভ্যন্তরে করা হয়। এলাকার মানুষের মুল্যবান মতামতকে অগ্রাধিকার দিয়ে আমরা এবার বাংলাদেশে এ দিবসটি উদযাপন করবো। এমপি মহোদয়ের এরুপ সিদ্ধান্তকে বৈঠকে উপস্থিত সকলে স্বাগত জানান। এমপি শেখ আফিল উদ্দিনের সিদ্ধান্ত মোতাবেক এবার বাংলাদেশের অভ্যন্তরে মাতৃভাষা দিবসটি উদযাপিত হবে।

উদযাপন কমিটির বৈঠকে অনেকের মধ্যে যারা উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, যশোর জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহীম খলিল, সহকারী কাস্টমস কমিশনারআঞ্জুমান আরা আকতার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম, নাভারন সার্কেলের এ এসপি জুয়েল ইমরান, বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান, চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আহসান হাবীব, বেনাপোল পৌর আ'লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, সোহরাব হোসেন, ইলিয়াছ কবির বকুল, ফিরোজ হাসান টিংকু, আব্দুর রশিদ, মাস্টার হাদিউজ্জামান, মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান, কামাল উদ্দিনসহ পৌর কাউন্সিলর এবং ইউপি সদস্যবৃন্দ, দৈনিক স্পন্দন পত্রিকার বার্তা সম্পাদক মাহবুব আলম লাভলু, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি আশহাজ্ব মহসিন মিলন, সীমান্ত প্রেসক্লাবের সভাপতি সাহিদুল ইসলাম শাহীন, বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন, সাধারন সম্পাদক আজিজুল হক, ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সর্দার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, পৌর ছাত্রলীগ সভাপতি এবং সাধারন সম্পাদক, স্বেচ্ছা সেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু এবং আ'লীগের অন্যান্য নেতা-কর্মীবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই