তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মানুষের কথা ভেবেই উন্নয়ন অব্যাহত রেখেছি- শেখ হাসিনা

মানুষের কথা ভেবেই উন্নয়ন অব্যাহত রেখেছি- শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ১২ ফেব্রুয়ারী]
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হয়- সেটি আজ প্রমাণিত সত্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বুধবার) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঁচটি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহীতে নির্মিত ‘শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার’, শতভাগ বিদ্যুতায়িত সাতটি জেলা, একটি বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র এবং ১৮টি জেলার ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন।

অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, দেশের মানুষের কথা ভেবেই উন্নয়নকাজ অব্যাহত রেখেছে সরকার।নতুন প্রজন্ম যেন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে তাদের সেভাবেই শিক্ষিত করতে হবে। এ লক্ষ্যে সরকার প্রযুক্তি শিক্ষায় জোর দিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পগুলোর উদ্বোধনের পর সংশ্লিষ্ট উপকারভোগীদের সঙ্গে কথা বলেন এবং তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহীতে নির্মিত ‘শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার’-এর ওপর একটি ভিডিওচিত্র পরিবেশন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এ এন এম জিয়াউল আলম। বিদ্যুৎ বিভাগের ওপর উপস্থাপনা এবং ভিডিওচিত্র প্রদর্শন করেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমদ।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বিদ্যুতের উৎপাদনে বাড়াতে কাজ করছে সরকার। মুজিববর্ষের মধ্যেই দেশের সব ঘরে বিদ্যুতের আলো পৌঁছাতে সরকার বদ্ধপরিকর।ডিজিটাল বিভিন্ন পদ্ধতি বাস্তবায়নে অর্থনীতির অগ্রগতির পাশাপাশি কমে যাচ্ছে দুর্নীতির সুযোগ বলে মনে করেন প্রধানমন্ত্রী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই