তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

৬৪ জেলাতেই নির্মাণ হবে সারের বাফার গোডাউন-শিল্প প্রতিমন্ত্রী

আপদকালীন মজুদ বৃদ্ধির লক্ষ্যে ৬৪ জেলাতেই নির্মাণ হবে সারের বাফার গোডাউন-শিল্প প্রতিমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৮ ডিসেম্বর]
শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আপদকালীন মজুদ বৃদ্ধির লক্ষ্যে দেশের ৬৪ জেলাতেই সারের বাফার গোডাউন নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে প্রথম দফায় ১৩টি ও দ্বিতীয় দফায় ৩৪টি গোডাউন নির্মাণ করা হবে। রোববার দুপুরে যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামে তিন দশমিক আট একর জমির উপর নির্মিত বাফার গোডাউন নির্মাণ কাজ পরিদর্শন কালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ফসল উৎপাদনে সারের বিকল্প নেই। তাই প্রধানমন্ত্রীর নির্দেশ সংকট দূর করতে সার মজুদ করতে হবে। এজন্য আমদানি করা ও নিজস্ব উৎপাদিত সার বিভিন্ন জেলার চাহিদা মোতাবেক স্ব-স্ব জেলায় মজুদ রাখা হবে। এজন্যই বিসিআইসির নিজস্ব গোডাউন নির্মাণ করা হচ্ছে।

এদিকে বিসিআইসি চেয়ারম্যান হাইয়ুল কাইয়ুম জানিয়েছে, ৪৭টি গোডাউন নির্মাণে সরকার প্রায় দুই হাজার ৬শ’ কোটি টাকা ব্যয় করছে। এর ফলে খোলা আকাশের নিচে আর সার ফেলে রাখতে হবে না।

পরিদর্শনকালে শিল্প প্রতিমন্ত্রীর সাথে বিসিআইসির কর্মকর্তা ও সার ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। যশোরে নির্মিত বাফার গোডাউনটির ধারণ ক্ষমতা ১০ হাজার মেট্রিক টন। এটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৮ কোটি টাকা।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই