তারিখ : ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন মমতা

গৌরীপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন মমতা
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন আম্বিয়া আক্তার মমতা। তিনি সাবেক পৌর মেয়র মোঃ শফিকুল ইসলাম হবির সহধর্মিণী। তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য ১৭৭টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেন। উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা বিভাগের বাছাই কমিটির ফলাফলের ভিত্তিতে তার নাম ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর ও উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন।

আম্বিয়া আক্তার মমতা ২০০২ সালে সহকারী শিক্ষক হিসাবে বালুয়াপাড়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগ দেন। এরপর ২০০৩ সালে প্রধান শিক্ষক পদে প্রথম যোগদান করেন পাছার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে যোগ দেন ২০০৬সালে। পৌর শহরের জরাজীর্ণ শিক্ষাঙ্গন, ঝরেপড়া শিক্ষার্থীরোধ ও ফলাফল বিপর্যয় ঠেকাতে অগ্রণী ভূমিকা রাখেন। তার নেতৃত্বে পৌর শহরের অন্যতম সেরা বিদ্যালয়ে পরিণত হয়েছে শেখ লেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়। সুসজ্জিত ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতিচর্চালয় ও ক্রীড়াঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। উপজেলা-জেলা ও বিভাগীয় পর্যায়েও এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ অবদান ও উপজেলা পর্যায়ে মহান বিজয় দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসেও শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

তিনি সহরবানু বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৯১সনে এসএসসি, ৯৩সালে গৌরীপুর মহিলা কলেজ থেকে এইচএসসি ও গৌরীপুর সরকারি কলেজ থেকে ৯৫সালে স্নাতক ডিগ্রী অর্জন করেন। ২০০০সালে আনন্দ মোহন কলেজ থেকে স্নাতকোত্তর, ২০০১সালে ময়মনসিংহ মহিলা টিচার্স কলেজ থেকে বিএড ও বিপিএড ২০১৬সালে ময়মনসিংহ প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট।

দাম্পত্য জীবনে তিনি এক ছেলে আর এক মেয়ের জননী। ছেলে আর.এম সাইফুল ইসলাম প্রত্যয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আর্কিটেকচার বিভাগে ও মেয়ে জিন্নাতুল ইসলাম প্রত্যাশা ময়মনসিংহের আফরোজা মডেল উচ্চ বিদ্যালয়ে ১০ শ্রেণিতে অধ্যয়নরত।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই