তারিখ : ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চার দফা দাবিতে আবারও আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

চার দফা দাবিতে আবারও আন্দোলনে রাবি শিক্ষার্থীরা
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চার দফা দাবি জানিয়ে ফের আন্দোলন নেমেছে শিক্ষার্থীরা। রবিবার বেলা ১১টায় বিক্ষোভ মিছিল নিয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন সামনে এসে সমাবেশ করে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা নিরাপত্তার দাবি করে বলেন,বিশ্ববিদ্যালয়ের আর যেনও কোন শিক্ষার্থীকে যৌন হয়রানির শিকার না হতে হয় সেজন্য এ ঘটনায় অভিযুক্তদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত প্রশাসনকে সহযোগিতা করতে হবে। ভাইকে (শ্যামল বণিক) সমর্থন দেওয়ায় বিথিকা বণিককে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে। আমাদের দাবিগুলো অনতিবিলম্বে পূরণ করতে হবে। প্রতিটি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনকে সোচ্চার হতে হবে।

সমাবেশ শেষে উপাচার্য বরাবর চার দফা দাবি জানিয়ে স্মারক লিপি প্রদান করেছেন শিক্ষার্থীরা। তাদের চার দফা দাবি হলো, ভিক্টিমকে আইনি কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনায় প্রশাসনকে দায়িত্ব নিতে হবে, অভিযুক্ত যৌন নিপীড়ক ভাইয়ের পক্ষে নির্লজ্জ সাফাই গাওয়া, নিপীড়িত শিক্ষার্থী নামে কুৎসা রটানো জন্য বিথীকা বণিকাকে জনসম্মুখে ক্ষমা চাইতে হবে। যৌন নীপিড়ন বিরোধী সেলকে কার্যকর করতে হবে।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর কাজলাস্থ যোজক টাওয়ার বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিকের বাসায় যৌন হয়রানি শিকার হয় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। শিক্ষার্থীরা প্রাধ্যক্ষ পদ থেকে অব্যাহতি চেয়ে আন্দোলন গড়ে তুললে গত ২৭ সেপ্টেম্বরে প্রশাসন থেকে বিথিকা বণিককে তার পদ থেকে আনুষ্ঠানিক অব্যহতি দেয়া হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই