তারিখ : ২২ অক্টোবর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে দু-দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা ২৮ সেপ্টেম্বর

রাবিতে দু-দিনব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা ২৮ সেপ্টেম্বর
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুদিন ব্যাপী জাতীয় বিজ্ঞান মেলা শুরু হচ্ছে আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর। বিশ্ববিদ্যালয়টির সায়েন্স ক্লাব এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর যৌথ উদ্যোগে ৪র্থ বারের মত এ বিজ্ঞান মেলা আয়োজন করা হবে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি আশরাফুল আলম বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর (শনিবার) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে উদ্বোধন হবে। দুই দিন ব্যাপি আয়োজনে বিজ্ঞান বিষয়ক সেমিনার, বিজ্ঞান অলিম্পিয়াড রয়েছে।

সায়েন্স ক্লাবের এই বিজ্ঞান মেলায় আরও থাকবে প্রজেক্ট শো, সায়েন্স অলিম্পিয়াড, ৩ এমটি প্রেজেন্টেশন, পপুলার সায়েন্ট টক, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং কম্পিটিশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং কম্পিটিশন, রুবিক্স কিউব, ফটোগ্রাফি কনটেক্স, সিক্সডি মুভি। অনুষ্ঠানে, স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিবে।  অনুষ্ঠানে রেজিস্ট্রেশন করতে ক্লাবের ওয়েবসাইট অথবা ক্লাবের বুথে সরাসরি রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশনের শেষ সময় ২৫ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত।

প্রধান অতিথি থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হোসাইন, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া ।সংবাদ সম্মেলনে ক্লাবের উপদেষ্টা ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. তরিকুল আহসান, ক্লাবের সভাপতি আশরাফুল আলম, সাধারণ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই