তারিখ : ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে শাখা ছাত্র ফেডারেশন এর ব্যানারে মানববন্ধন

রাবিতে শাখা ছাত্র ফেডারেশন এর ব্যানারে মানববন্ধন
[ভালুকা ডট কম : ০৩ সেপ্টেম্বর]
বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের আন্দোলনে অংশ নেওয়া নেতা কর্মীদের উপর হয়রানিমূলক মামলার নিষ্পতি চেয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় রাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘শাখা ছাত্র ফেডারেশন’ এর ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় মানববন্ধনে রাবি শাখা ছাত্র  ফেডারেশনের সাধারন সম্পাদক মোহাব্বত হোসেন মিলন বলেন, বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিল যৌক্তিক ও ন্যায্য আন্দোলন ছিল। সেখানে হাজার হাজার শিক্ষার্থীরা অংশ নেয়। তাদের হয়রানির উদ্দেশ্য মামলা দায়ের করা হয়েছে। এ ন্যাক্কারজনক ঘটনায় প্রশাসনের স্বৈরাচারিতার পরিচয় দেয় বলে দাবি করেন তিনি।

সংগঠনটির রাজশাহী মহানগর আহ্বায়ক এস এম ইয়াসিন আরাফাত অন্তর বলেন, বিশ্ববিদ্যালয়কে সনদ বিক্রির কারখানায় পরিণত করা হয়েছে। শিক্ষার্থীদের ন্যায্য অধিকার হরণ করে মামলা দিয়ে নির্যাতন করছে। দ্রুত এই মামলার নিষ্পত্তি চেয়ে সকল নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন তিনি।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২ ফ্রেবুয়ারী বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্সের বিরুদ্ধে আন্দোলন গড়ে ওঠে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্দোলনে নেতৃত্বদানকারী বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা, রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আহসান হাবিব রকি, ফারুক ইমন, সাবেক সহ সাধারন সম্পাদক উৎসব মোসাদ্দেক, আব্দুল্লাহ আল কুইজসহ অন্যান্য সংগঠনের নেতা কর্মীদের উপর ৪টি মামলা দায়ের করা হয়। দায়েরকৃত ৪টি মামলার ১ টির রায় ঘোষণার কথা রয়েছে আজ। তবে প্রতিবেদকের রিপোর্ট লেখা পর্যন্ত রায় ঘোষণা হয়নি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই