তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিশ্ব আদিবাসী দিবস-২০১৯ উদযাপন

ভালুকায় বিশ্ব আদিবাসী দিবস-২০১৯ উদযাপন
[ভালুকা ডট কম : ০৯ আগস্ট]
আদিবাসী ভাষা চর্চা ও সংরক্ষনে এগিয়ে আসুন এ শ্লোগান কে সামনে রেখে কারিতাস আলোক-২ প্রকল্প ময়মনসিংহ অঞ্চলের সহযোগীতায় ভালুকায় ৯ই আগষ্ট শুক্রবার সকালে ভালুকা সমতা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর উদ্দ্যেগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আদিবাসী কমিটির আহবায়ক ও এসিডিএফ সভাপতি মিঃ এলেন্দ্র সাংমা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিঃ উজ্জ্বল কুমার চক্রবর্তী। প্রধান বক্তা হিসেবে আলোচনা করে চেয়ারম্যান ভালুকা TWA শাখার মি.মহেন্দ্র বর্মন।বিশেষ অতিথি মিসেস সামছুন্নাহার মাজেদা, ধীরেন্দ্র বর্মন, হেনরি চিরান, পান্ডলুস টুডু, কুমুদ নকরেক, অশ্বিনি কুমার সরকার ,খোসেফ বিশ্বাস গভেষক ও আর্ন্তজাতিক শ্রম সংস্থার সদস্য প্রমুখ।

আলোচনা সভায় আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি, মাতৃভাষা সংরক্ষন ও বিকাশে জাতীয় পর্যায়ে একটি আদিবাসী ভাষা ও সংস্কৃতি একাডেমি প্রতিষ্ঠা সহ বিভিন্ন দাবি সমূহ উল্লেখ করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই