তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ -২০১৯

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ -২০১৯
[ভালুকা ডট কম : ০১ আগস্ট]
প্রতি বছর ১২০টিরও বেশি দেশে পালিত হয় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ। এক থেকে সাত আগস্ট-২০১৯  বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও নানা আয়োজনের মধ্য দিয়ে সপ্তাহটি পালিত হবে। এ উপলক্ষে সরকারি ও বেসরকারি ভাবে বিভিন্ন প্রতিষ্ঠানে র‌্যালি, সভা, সেমিনার ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৯ এবারের প্রতিপাদ্য বিষয় হলো "পিতামাতার ক্ষমতায়ন করুন, বুকের দুধ খাওয়ান সক্ষম করুন"।

শিশুকে বুকের দুধ খাওয়ানোয় উৎসাহ দিতে এবং শিশুদের স্বাস্থ্যের উন্নতি ঘটাতে এই কর্মসূচি। বুকের দুধ খাওয়ানোতে জোর দিতে, ১৯৯০ সালের আগস্ট মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং ইউনিসেফের যৌথ ঘোষণাকে সফল করতেই এই কর্মস‚চি পালন করা হচ্ছে। সদ্যোজাতকে পুষ্টির জোগান দিতে বুকের দুধের কোনও বিকল্প নেই। তাই ছয় মাস বয়স পর্যন্ত শিশুকে শুধু বুকের দুধ খাওয়াতে হবে। এরপর দু’বছর বা তারও বেশি বয়স পর্যন্ত পরিপুরক খাদ্যের সঙ্গে নিয়মিত ভাবে বুকের দুধ খাওয়ানো যেতে পারে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই