তারিখ : ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রশাসনের হস্তক্ষেপে জাল দলিল বাতিল (আপডেট)

সংবাদ প্রকাশের প্রেক্ষিতে
ভালুকায় প্রশাসনের হস্তক্ষেপে জাল দলিল বাতিল
[ভালুকা ডট কম : ০১ জুলাই]
গত ২৪ জুন ভালুকা ডট কম এ “জালিয়াতির মাধ্যমে জমি রেজিষ্ট্রির প্রতিবাদে ভালুকায় কৃষকলীগ নেতার বিরুদ্ধে এলাকাবাসীর ঝাড়ু মিছিল,মানববন্ধন” এবং পরের দিন ২৫ জুন দৈনিক যুগান্তর সহ কয়েকটি জাতীয় দৈনিকে  “মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে জমি রেজিস্ট্রি” শিরোনামে সংবাদ প্রকাশের পর রোববার বিকালে ব্যাংক কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে এসে দাতা ও গ্রহিতার উপস্থিতিতে বন্ধকী দলিলটি বাতিল করেন।

জানাযায়, উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক কাদিগড় গ্রামের জাকির হোসেন জুয়েল, রফিকুল ইসলাম হীরা ও সাইফুলের নেতৃত্বে একটি সংঘবদ্ধ জালিয়তচক্র মৃত ব্যক্তির নামের জমি কাদিগড় মৌজার ৫১৫, ৫১৯ ও বনবিজ্ঞপ্তিত ৫১৯ নম্বর দাগের খারিজ নম্বর ২১৬৮ ও ২১৬৯ মূলে ওই গ্রামের শমর আলী, মোতাহার আলী, আতাউর রহমান, মীর শামছুল হককে দাতা বানিয়ে ২৭বিঘা জমি ঢাকার কামরুন্নাহার চৌধুরীকে আমোক্তানামা দলিল করে দেন। অগ্রণী ব্যাংকের ১৭কোটি টাকা ঋণ বরাদ্দের বিপরীতে সেই জমি গত ১৩ মে ভালুকা সাবরেজিস্ট্রি অফিসে ম্যাক্স নাহারা ইন্টারন্যাশনালের মালিক কামরুন্নাহার চৌধুরী অগ্রণী ব্যাংক মতিঝিল শাখাকে (৩৮২৯নম্বর) বন্ধকী দলিল করে দেন।

আমোক্তানামা দলিলের দাতা মীর শামছুল হক ও আতাউর রহমান ২০০৪সালে মারা গেছেন এবং শমর আলী ও মোতাহার আলীর পরিবর্তে ভূয়া দুই ব্যক্তি দিয়ে জুয়েল,হীরা ও সাইফুল কমিশনে আমোক্তানামা দলিলটি করায়। এ সংক্রান্ত একটি প্রতিবেদ যুগান্তরে প্রকাশিত হওয়ার পর গত ২৬জুন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল খারিজ দুটি বাতিল করে দেন। ভূমি জালিয়তির বিষয়টি ইউএনও মাসুদ কামাল বাংলাদেশ ব্যাংক ও অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষকে অবগত করেন। পরে ব্যাংক কর্তৃপক্ষ রোববার বিকেলে দাতা ও গ্রহিতার উপস্থিতিতে বন্ধকী দলিলটি বাতিল করেন (যার নং৪৮৪৩)।

কামরুন নাহার চৌধুরীর স্বামী মাহমুদুল হাসান চৌধুরী জানান,আমি বিশ্বাস করে হীরা,জুয়েলকে টাকা দিয়ে ছিলাম নিষ্কন্টক জমি কিনে দেয়ার জন্য কিন্তু তারা পরিকল্পিত ভাবে ব্যাংক ও আমার সাথে প্রতারণা করেছে।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল জানান, জালিয়তির বিষয়টি আমি জানাতে পড়ে খারিজ দুটি বাতিল করে দিয়েছি। চক্রটিকে ধরার জন্য আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই