তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরার অভিযোগ

গৌরীপুরে এক কৃষকের পুকুর থেকে জোরপূর্বক মাছ ধরে নিয়ে যাওয়ার অভিযোগ
[ভালুকা ডট কম : ১৫ জুন]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের চড়ঘোড়ামারা গ্রামে জমি দখলের চেষ্টায় সোলাইমান (৫৫) নামে এক কৃষকের পুকুর থেকে জোরপূর্বক ১ লক্ষ টাকার মাছ ধরে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠেছে প্রতিপক্ষ মতিউর রহমান শিখনের (৩২) ও তার লোকজনের বিরুদ্ধে। শুক্রবার (১৪ জুন) দুপুর সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে।

উল্লেখিত গ্রামের মৃত আসন আলীর ছেলে সোলাইমান জানান, স্থানীয় অমুল্য চন্দ্র সরকার ও তার ভাই গৌরাঙ্গ চন্দ্র সরকারের কাছ থেকে প্রায় ২৫ বছর পূর্বে ৪৫ শতক জমি সাফ কাওলা দলিলমূলে ক্রয় করে সেই জমি ভোগদখল করে আসছেন। এই জমির মধ্যে ২০ শতক জমিতে তিনি পুকুর স্থাপন করে মাছ চাষ করছেন। কিছুদিন ধরে একই গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে প্রতিবেশী শিখন ও তার লোকজন এই পুকুর দখলের চেষ্টা করে আসছেন। ঘটনার দিন শিখন ও তার ভাই বাবুর (২৬) নেতৃত্বে স্থানীয় মোসলেম (৬০), তার ছেলে সুজন (৩০), নেওয়াজ আলীর ছেলে নুরুল (৩২) তার পুকুরে জোরপূর্বক জাল টেনে প্রায় ১ লক্ষ টাকার মাছ ধরে নিয়ে যায়।

এ ঘটনায় মতিউর রহমান শিখন উল্লেখিত জমি নিজের দাবি করে জানান, সোলাইমান যে জায়গা ভোগ দখল করে আসছেন এরমধ্যে সাড়ে ১২ শতক জমি তার পিতা মৃত আবুল কাশেমের নামে দলিলকৃত সম্পত্তি। পিতা একজন চাকুরিজীবী হওয়ায় তারা এলাকায় থাকতেন না। ফলে নিজেদের জমির মালিকানার বিষয়টি তিনি জানতেন না। পিতার মৃত্যুর পর ঘটনাটি জানতে পেরে এ জমি নিয়ে এলাকায় গণ্যমান্য লোকজনের উপস্থিতিতে দেন দরবারের আয়োজন করেন তিনি। এই দরবারের সিদ্ধান্ত মানেননি সোলাইমান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই