তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে রাস্তা নির্মাণের একমাস না যেতেই ভেঙ্গে গেছে রাস্তা

নান্দাইলে রাস্তা নির্মাণের একমাস না যেতেই ভেঙ্গে গেছে রাস্তা,এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ
[ভালুকা ডট কম : ১৩ জুন]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের জলহরি মোড় থেকে বর্তমান ইউপি চেয়ারম্যানের বাড়ি ভায়া সুরাশ্রম সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি নির্মাণের এক মাস যেতে না যেতেই ভেঙ্গে গেছে। এতে উক্ত এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।সরজমিন দেখাযায়, রাস্তাটির বিভিন্ন জায়াগা ভেঙ্গে দেবে গেছে। রাস্তার পার্শ্বে পুকুরের প্যালাসাইডিং করা হলেও তা মাটি দিয়ে ভালোভাবে ভরাট না করায় রাস্তা ভেঙ্গে পড়ছে।

জানাযায়, নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর (পিআইও) অফিস কর্তৃক এই প্রকল্প প্রদান করা হয়েছে। উক্ত রাস্তা নির্মাণে প্রায় ২২ লাখ টাকা বরাদ্দ প্রদানে বাবুল এন্ট্রারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠান তা বাস্তবায়ন করেছেন।

স্থানীয় এলাকাবাসী জানায়, রাস্তা নির্মাণের শুরুতেই ব্যাপক অনিয়ম ও দূর্নীতির গুরুতর অভিযোগ উঠেছিলো। রাস্তায় নাম্বারবিহীন দূর্বল ইট ও বালুর পরিবর্তে মাটি ব্যবহার করে কাজ চালিয়ে যাচ্ছিল। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান খোকন ও ছাত্রলীগ নেতা সাদেক হোসেন সহ এলাকাবাসী প্রতিবাদ করলে ঠিকাদারী প্রতিষ্ঠান সঠিক ও ভালোভাবে কাজ করবেন বলে আশ্বস্ত করেন। পরে তা আমলে না নিয়ে কোন রকম দ্রুতভাবে রাস্তাটির কাজ সম্পন্ন করেন। যার ফলে এক মাস যেতে না যেতেই রাস্তাটির বিভিন্ন জায়াগায় ভেঙ্গে গিয়ে রাস্তার মাটি ও ইট সরে যাচ্ছে।

এতে স্থানীয় জনগণ তীব্র নিন্দা সহ ক্ষোভ প্রকাশ করে বলেন, এলাকাবাসী আবারও দূর্ভোগের স্বীকার হবে। জনগুরুত্বপূর্ণ রাস্তার এরকম অনিয়ম কাজের জন্য বিষয়টির প্রতি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন স্থানীয় জনগণ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, তিনি বৃহস্পতিবার রাস্তাটি সরজমিন পরিদর্শন করেছেন। বৃষ্টির কারণে রাস্তার কয়েকটি অংশ দেবে গেছে। দ্রুত রাস্তাটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে পুনসংস্কার করে দেওয়া হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই