তারিখ : ১৯ জুন ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলাদেশ এখন সকল সূচকে এগিয়ে যাচ্ছে- রাবি উপাচার্য

বাংলাদেশ এখন সকল সূচকে এগিয়ে যাচ্ছে- রাবি উপাচার্য
[ভালুকা ডট কম : ০২ মে]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন,বাংলাদেশ এখন সকল সূচকে এগিয়ে যাচ্ছে। এখন আমরা স্যাটেলাইট সদস্যদের অন্যতম। দেশের বিজ্ঞানীদের গবেষণার ফলও আমরা কোন না কোনভাবে ভোগ করছি। কৃষিতে কৃষিবিজ্ঞানীরা, চিকিৎসাক্ষেত্রে বিজ্ঞানীরা অনেক উন্নয়ন ঘটিয়েছেন। তাই গবেষণায় আমাদেরকে সুযোগ তৈরি করে দিতে হবে।

বিশ্ব ডিএনএ দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী জাতীয় ডিএনএ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে এই সম্মেলনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

সম্মেলনে কি-নোট স্পিকার হিসেবে ইন্সটিটিউট ফর ডেভলপিং সাইন্স এন্ড হেলথ ইনিসিয়েটিভস এর প্রতিষ্ঠাকালীন সভাপতি ড. ফেরদৌসী কাদরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. সৈয়দ সালেহিন কাদরী, এবছর স্বাধীনতা পদক প্রাপ্ত গবেষক ও বিজ্ঞানী ড. হাসিনা খান উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানে অতিথিদের ক্রেজ দিয়ে বরণ করে নেয়া হয়। প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের উপস্থিত থাকার কথা থাকলেও বিশেষ কারণে তিনি আসতে পারেননি। অনুষ্ঠানের শুরুতে বায়োইনফরমেটিক্স রিসার্চ গ্রুপের সভাপতি ড. মো. নুরুল হক মোল্লা স্বাগত বক্তব্য প্রদান করেন।

আগামীকাল শুক্রবার সম্মেলনের দ্বিতীয় দিনে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের ২৩ জন গবেষক ও বিজ্ঞানী তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপনের কথা রয়েছে। এদিন গবেষকগণ টেকনিক্যাল সেশন, পোস্টার প্রেজেন্টেশন ও মৌখিক উপস্থাপন করবেন। নবীন গবেষকদের পোস্টার উপস্থাপন প্রতিযোগিতায় বাছাইকৃত সেরা গবেষকদের পুরষ্কৃত করা হবে। বিকেল ৫টায় সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই