তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো শিশু ওয়ার্ড

রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো শিশু ওয়ার্ড
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবশেষে দীর্ঘ সময় পর চালু করা হলো শিশুদের আলাদা শিশু ওয়ার্ড। পূর্বে স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের জন্য আলাদা কোন ওয়ার্ড ছিল না যার কারণে রোগীদের চাপ পড়লে হাসপাতালের আসা শিশু রোগীদের স্থান করে দেওয়া হতো মেঝেতে।

কিন্তু বর্তমান উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তার একান্ত প্রচেষ্টায় সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হলো শিশু রোগীদের চিকিৎসার জন্য আলাদা শিশু ওয়ার্ড। প্রাথমিক ভাবে ৯টি শয্যা নিয়ে পথচলা শুরু করলো শিশু ওয়ার্ডটি। এতে করে উপকৃত হচ্ছে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা শিশুরোগী ও তাদের পরিবারগুলো।

সম্প্রতি এই শিশু ওয়ার্ডটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন নির্বাহী কর্মকর্তা আল মামুন। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভ’মি) টুকটুক তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: একেএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসানসহ হাসপাতালের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা উপজেলার দড়িয়াপুর গ্রামের কুলসুন বেগম বলেন আমার ছেলের হঠাৎ করে ডায়রিয়া হয়েছে। আগে হাসপাতালে শিশু রোগীদের জন্য আলাদা কোন ব্যবস্থা ছিলো না। কিন্তু বর্তমানে শিশুদের জন্য আলাদা ওয়ার্ড চালু করায় আর কোন ভোগান্তিতে পড়তে হচ্ছে না। শিশু ওয়ার্ডটি চালু হওয়ায় আমরা খুবই উপকৃত হচ্ছি।

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: একেএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর) বলেন উপজেলা পর্যায়ে শিশু রোগীরা খুবই অবহেলিত। তাই অনেক চেষ্টার পর স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা ও কর্মচারীদের সার্বিক সহযোগিতায় হাসপাতালে চিকিৎসার জন্য আসা শিশুদের জন্য আলাদা ওয়ার্ড চালু করেছি। হাসপাতালে পর্যায়ক্রমিক ভাবে শিশুদের জন্য আধুনিক মানের সকল চিকিৎসার ব্যবস্থা করা হবে যাতে গরীব-অসহায় পরিবারের শিশুরা হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে ফিরে যেতে না হয়। এখন শুধুমাত্র শিশুদের চিকিৎসার জন্য একজন শিশু সার্জন প্রয়োজন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই