তারিখ : ২৪ মে ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে এমপিওহীন ১৮ বছর বিদ্যালয়টি

তজুমদ্দিনে এমপিওহীন ১৮ বছর দক্ষিণ চাঁচড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি
[ভালুকা ডট কম : ১৭ এপ্রিল]
ভোলার তজুমদ্দিনের চাঁচড়া ইউনিয়নে স্কুল পর্যায়ে একমাত্র প্রতিষ্ঠান দক্ষিণ চাঁচড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ে চারশত শিক্ষার্থীকে পাঠদান করছেন ৬ জন শিক্ষক। সন্তোষজনক ফলাফলের ধারাবাহিকতায় ২০১৮ সালে জেএসসি পরিক্ষায় ৬৫ জন অংশ গ্রহণ করে পাস করেছে শতভাগ । এবছর বৃত্তি পাওয়া ৬ জনের মধ্যে ২টি রয়েছে টেলেন্টফুল। ইউনিয়নের একমাত্র নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠার ১৮ বছর পরও এমপিওভুক্ত না হওয়ায় মানবেতর জীবন যাপন করছেন শিক্ষকদের পরিবার পরিজন নিয়ে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান আবুল কালাম নিরব বলেন, চাঁচড়া ইউনিয়নে মাধ্যমিক স্কুল পর্যায়ে কোন প্রতিষ্ঠান না থাকায় গ্রাম পর্যায়ে শিক্ষা আলো ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে ৭৫ শতক জমি স্কুলের নামে রেজিস্ট্রি করে ২০০০ সালে দক্ষিণ চাঁচড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠা করি। শিক্ষকদের অর্থায়নে টিনসেড স্কুলঘর নির্মান করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখি। নীতিমালা অনুসরণ করে এমপিও ভুক্তির জন্য চেস্টা চালিয়ে যাচ্ছি।

চাঁচড়া ইউপি চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান জানান, এই ইউনিয়নে মাধ্যমিক বিদ্যালয় না থাকায় এখানকার ছেলে মেয়েরা প্রায় ১০ কিলোমিটার দুরে শম্ভুপুর খাশেরহাট মাধ্যমিক বিদ্যালয় ও পাশ্ববর্তী উপজেলা লালমোহনের ধলীগৌর নগর মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যায়ন করতে বাধ্য হচ্ছে। যে কারনে শিক্ষায় আমরা পিছিয়ে পড়ছি।

উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ শওকাত আলী জানান, দক্ষিণ চাঁচড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়টি এমপিও ভুক্তি করার জন্য অধিদপ্তরে আবেদন প্রেরণ করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই