তারিখ : ২২ মার্চ ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় উপজেলা আওয়ামীলীগের ১০ নেতাকে বহিষ্কার

নওগাঁয় উপজেলা আওয়ামীলীগের ১০ নেতাকে বহিষ্কার
[ভালুকা ডট কম : ১৪ মার্চ]
নওগাঁর রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও দুইজন স্বতন্ত্র প্রার্থীসহ ৬জন এবং যুবলীগের ৪জনসহ মোট ১০জনকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার তাদের বহিষ্কারের বিষয়টি এলাকায় মাইকিং করে প্রকাশ করা হয়। নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে এই বহিষ্কারাদেশ মাইকিং করার অভিযোগে থানা পুলিশ চারজনকে আটক এবং একটি অটোচার্জারসহ মাইকিং সরঞ্জাদি জব্দ করেছে।

বাংলাদেশ আওয়ামীলীগ রাণীনগর উপজেলা শাখা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাণীনগর উপজেলা শাখার দলীয় প্যাডে পৃথক পৃথকভাবে ঘোষনা পত্রে বলা হয়েছে, জামায়াত শিবির ও বিএনপির একাধিক নেতাকর্মীদের সঙ্গে গোপনে আঁতাত এবং আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহন করা ও সর্মথনকারীদের দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে দলের গঠনতন্তের ৪৭(ক), ৪৭(ঙ) এবং ৪৭(ঠ) ধারা মোতাবেক দলের সম্পাদক ও সদস্য পদ বাতিল পূর্বক আওয়ামীলীগ ও আওয়ামী যুবলীগ রাণীনগর উপজেলা শাখা থেকে বহিষ্কার করা হলো।

বহিষ্কৃতরা হলেন রাণীনগর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারী মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ও চেয়ারম্যানপদে স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম, সদস্য রেজাউল ইসলাম বেলাল, প্রাথমিক সদস্য ও স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, কালীগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস ও একডালা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মোল্লা। এছাড়া রাণীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সহ-সম্পাদক হারুন মোল্লা, সদস্য মীর মোয়াজ্জেম হোসেন লিটন ও একডালা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বছির আলী মিঠু।

এদিকে আওয়ামীলীগ থেকে গত ২মার্চ এবং যুবলীগ থেকে ৩মার্চ বহিষ্কার আদেশ কার্যকর করা হলেও বুধবার রাত এবং বৃহস্পতিবার সকাল থেকে মাইকিং করে বহিষ্কারের বিষয়টি উপজেলায় প্রচার ও প্রকাশ করা হয়। এসময় নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের অপরাধে মাইকিং করার সময় চারজনকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোর্পদ করেছে রাণীনগর থানা পুলিশ।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, নওগাঁ জেলা আওয়ামীলীগের সদস্য এবং ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) রেজাউল ইসলাম জানান, বহিষ্কারের বিষয়টি শুনেছি, কিন্তু এখনো কোন চিঠি পাইনি।

উপজেলা আওয়ামীলীগের প্রাথমিক সদস্য, পরিষদের সাবেক চেয়ারম্যান ও আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) আনোয়ার হোসেন হেলাল বলেন, আমি এ ব্যাপারে নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতিকে জানিয়েছি। তিনি বলেছেন এ বিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি। তবে দল থেকে এ রকম কোন নির্দেশনা আছে বলে আমার জানা নেই। তিনি আরো বলেন, একজন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতিকে সাধারণ সম্পাদক কি ভাবে বহিস্কার করতে পারে এটা হাস্যকর ব্যাপার।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন ও রাণীনগর উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন জানান, জামায়াত শিবির ও বিএনপি’র সাথে আঁতাত করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়া এবং স্বতন্ত্র প্রার্থীদের সমর্থন করে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে আওয়ামীলীগের ৬ জন ও যুবলীগের ৪ জনকে বহিষ্কার করা হয়েছে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমান বলেন নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে বহিষ্কারের এই আদেশ মাইকিং এর মাধ্যমে প্রচার করার দায়ে চারজনকে আটক করে ভ্রাম্যমান আদালতের হাতে সোর্পদ করা হয়েছে এবং প্রচার মাইকসহ অটোচার্জার জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক আল মামুন বলেন আমি সহকারি কমিশনার (ভ’মি) কে দায়িত্বটি দিয়েছি। তিনি অপরাধ অনুসারে শাস্তি প্রয়োগ করবেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই