তারিখ : ২২ মার্চ ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

গৌরীপুরে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৪ মার্চ]
ময়মনসিংহের গৌরীপুরে ৪০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

স্থানীয় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক জানান, এ নির্বাচনে শিক্ষার্থীরা তাদের ভোটের মাধ্যমে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে প্রতি শ্রেণিতে ৮ জন করে প্রতিনিধি নির্বাচিত করে। পরবর্তীতে নির্বাচিত ৮ জন প্রতিনিধি প্রতি শ্রেণিতে ১ জনকে স্টুডেন্ট কেবিনেটের প্রধান হিসেবে নির্বাচিত করবে।

ভোট গ্রহনের দিন সরজমিনে গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও অগ্রদূত নিকেতন উচ্চ বিদ্যালয়ে অত্যন্ত সুন্দর পরিবেশে শৃংখলার মাধ্যমে শিক্ষার্থীদেরকে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করতে দেখা গেছে। এক্ষেত্রে শিক্ষার্থীরাই প্রধান নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্টের দায়িত্ব যথাযথ ভাবে পালন করে চূড়ান্ত ফলাফল ঘোষনা করে।

নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান নির্বাচন কমিশনার ইফতেখার আহমেদ নিলয় জানায়, এ বিদ্যালয়ে ৫ শ্রেণিতে মোট ভোটার সংখ্যা ছিল ১৪৫৯ জন। সকাল থেকেই স্বতস্ফূর্ত ও শান্তিপূর্ণ পরিবেশে লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করেছে শিক্ষার্থীরা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন জানান, এ উপজেলা ৩২টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮টি মাদ্রাসায় শান্তিপূর্নভাবে একযুগে স্টুডেন্ট কেবিন্টে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে সুষ্ঠ গনতন্ত্রের চর্চার মাধ্যমে নেতৃত্বের বিকাশ ঘটছে। যা বর্তমান সরকারের একটি ইতিবাচক পদক্ষেপ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই