তারিখ : ২২ মার্চ ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে আত্রাই উপজেলার অলিগলি

পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে আত্রাই উপজেলার অলিগলি
[ভালুকা ডট কম : ১১ মার্চ]
সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই বেজে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচনের ডামাডোল। তবে সাধারন ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে তেমন কোন আগ্রহ নেই বলে জানা গেছে। আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে নওগাঁর আত্রাইয়ের প্রতিটি জনপদ সরগরম হয়ে উঠেছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ভোটের আমেজ ততই বাড়ছে। চারিদিকে বিরাজ করছে সাজ সাজ রব। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে উপজেলার প্রতিটি এলাকা।

প্রচার প্রচারণায় মুখোরিত হয়ে উঠেছে চায়ের ষ্টল, হোটেল, রেস্তোরাসহ প্রতিটি দোকান। লিফলেট হাতে কাক ডাকা ভোর থেকে মধ্য রাত পর্যন্ত চলছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্ঘুম রাত জেগে প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে প্রতিটি জনপদ।

চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের পদচারণায় এখন ঘুম ভাঙ্গছে ভোটারদের। ভোর হলেই কড়া নাড়ছেন প্রার্থীরা। মনেহয় ভোটার ও প্রার্থীর মধ্যে আছে আত্মীয়তার বন্ধন, যা অটুট রাখতে মরিয়া প্রার্থীরা। প্রশ্ন এখন শুধু একটাই কে পাচ্ছেন বিজয়ের মুকুট।

এই উপজেলায় নির্বাচনে রাজনৈতিক দল আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পাটি, জাকের পাটি মাঠে রয়েছে। সব প্রার্থীদের প্রতীকের প্রচার-প্রচারণায় মুখর এই জনপদের অলিগলি। সব জায়গাতেই বইছে নির্বাচনী আমেজ।

আত্রাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এবাদুর রহমান প্রামানিক। আনারস প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক আজিজুর রহমান পলাশ।

অপরদিকে, উপজেলা জাতীয় পার্টিতে সদ্য যোগদানকারী বিথীন্দ্র নাথ সাহা লাঙ্গল প্রতীক নিয়ে ও জাকের পাটির নেতা রবি রায়হান গোলাপ ফুল মার্কা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে তালা মার্কা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, চশমা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা যুবলীগের সভাপতি শেখ হাফিজুল, টিয়া পাখি প্রতীক নিয়ে লড়ছেন স্বপন কুমার দত্ত, বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুস ছালাম ও টিউবওয়েল প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা মহিলা লীগের সভানেত্রী ও  বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, হাঁস মার্কা প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা শামসুন নাহার, প্রজাপতি প্রতীক নিয়ে লড়ছেন শামীমা আরা বেগম, ফুটবল প্রতীক নিয়ে লড়ছেন ফেরদৌসী জেলী ও শেলাই মেশিন নিয়ে লড়ছেন রওশন আরা পারভীন (শিলা)।

এই উপজেলায় তিন পদে মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পাটি, জাকের পাটি ও স্বতন্ত্রসহ ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন।নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এই আসনে ভোটের আমেজ ততই বাড়ছে। আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫০ হাজার ৮ জন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই