তারিখ : ২২ মে ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষকদের মাঝে সচেতনামূলক প্রচারপত্র বিতরন

রাণীনগরে কৃষকদের মাঝে সচেতনামূলক প্রচারপত্র বিতরন
[ভালুকা ডট কম : ০৭ মার্চ]
নওগাঁর রাণীনগরে চলতি বোরো মৌসুমে অনুখাদ্যের অভাবে ধানের পাতা হলুদ হওয়ায় চাষী ভাইদের করনীয় বিষয়ক প্রচারপত্র বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ভাটকৈ বাজার, রাতোয়াল বাজার, খাঁনপুকুর বাজারসহ বিভিন্ন এলাকার কৃষকদের মাঝে এই প্রচারপত্র বিতরন করা হয়।

চলতি বোরো মৌসুমের শুরু থেকেই কৃষকদের মাঝে ধানের হলুদ হওয়া রোগ সম্পর্কে সচেতনা বৃদ্ধি করা, এই রোগের লক্ষণ ও করণীয় বিষয় সংম্বলিত প্রচারপত্র বিতরন করা হচ্ছে যাতে করে কোন কৃষকের কষ্টের ফসল এই রোগে আক্রান্ত হতে না পারে। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর নিয়মিত এই কার্যক্রম পরিচালনা করে আসছে। এছাড়াও মাঠ পর্যায়ে কৃষকদের ধানের কারেন্ট পোকাসহ নানা বিষয়ে পরামর্শ প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম বলেন, কৃষকরা যেন কোন কীটনাশক বিক্রেতার পরামর্শে জমিতে সার কিংবা বালাইনাশক প্রয়োগ না করে এবং বিশেষ করে ধানের পাতা হলুদ হওয়া রোগ সম্পর্কে আগাম সচেতনতা বৃদ্ধির জন্য এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। উপজেলার কোন কৃষকের ধানও যেন কোন রোগে আক্রান্ত হতে না পারে সেই লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। যদি কোথাও আক্রান্ত হয়ে যায় সেক্ষেত্রে কৃষকদের সরাসরি কৃষি কর্মকর্তাদের পরামর্শে জমিতে বালাইনাশক দেওয়ার জন্য আহ্বান করছি। আশা রাখি কৃষকরা আমাদের এই প্রচারপত্রের মাধ্যমে অনেক উপকৃত হবেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই