তারিখ : ২১ এপ্রিল ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা হাসপাতালের ডাক্তারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ভালুকা হাসপাতালের ডাক্তারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
ভালুকা উপজেলা ৫০ শয্যা সরকারী হাসপাতালের মেডিক্যাল অফিসার ডাক্তার রোকাইয়া আক্তারের বিরুদ্ধে দায়িত্ব পালনে গাফিলতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। রোববার বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ও বৃহস্পতিবার হাসপাতালে না থাকার অভিয়োগ রয়েছে।

জানা যায়, ভালুকা উপজোর কাচিনা গ্রামের বাসিন্দা ডাক্তার রোকাইয়া আক্তার দীর্ঘ চার বছরের অধিককাল ৫০ শয্যা উপজেলা হাসপাতালে কর্মরত থাকাবস্থায় বিভিন্ন অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। হাসপতালে রোগী বসিয়ে রেখে পৌরএলাকায় অবস্থিত বিভিন্ন ক্লিনিকে সিজারিয়ান অপারেশন নিয়ে ব্যস্ত থাকেন। অভিযোগ রয়েছে, বিভিন্ন ক্লিনিক কর্তৃপক্ষের সাথে ডাক্তার রোকাইয়ার রয়েছে সুসর্ম্পক। দালালদের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ক্লিনিকে প্রসূতি রোগীদের নিয়ে আসামাত্রই ডাক্তার রোকাইয়াকে ফোনে জানানো হয়। খবর পাওয়া মাত্রই হাসপাতালের রোগীদের ফেলে রেখেই তিনি চলে যান সংশ্লিষ্ট ক্লিনিকে। রোববার বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ও বৃহস্পতিবার তিনি হাসপাতালে না থাকার অভিয়োগ রয়েছে।তাছাড়া ডাক্তার রোকাইয়া সকালে হাসপাতালে হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে বিভিন্ন সময়ে বাহিরের ক্লিনিকগুলোতে রোগী দেখে থাকেন।

এ ব্যাপারে ডাক্তার রোকাইয়া বলেন, অভিযোগগুলো সত্য নয়। তবে আমি ব্যক্তিত কাজে আধা ঘন্টার জন্য বাহিরে ছিলাম। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার একরাম উল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কিজন্য কর্মস্থল থেকে বাহিরে গেলো, তা খতিয়ে দেখা হবে। তিনি আরো বলেন, ডাক্তারের পদন্নতি না হওয়া পর্যন্ত একজন ডাক্তার একই কর্মস্থলে থেকে অবসরে যেতে পারেন। ময়মনসিংহের সিভিল সার্জন ডাক্তার আব্দুর রব বলেন, এ ব্যাপারে খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই