তারিখ : ২১ এপ্রিল ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জোট করার অর্থ এই নয় যে, মন্ত্রী বানাতেই হবে-কাদের

জোট করার অর্থ এই নয় যে, মন্ত্রী বানাতেই হবে-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ০৮ জানুয়ারী]
সড়ক প‌রিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মধ্যে কোনো টানাপোড়েন নেই। জোট করার অর্থ এই নয় যে, তাদের মন্ত্রী বানাতেই হবে। আজ (মঙ্গলবার) সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,আমরা জোট করেছি, জোট করার অর্থ এই নয় যে, আমরা শর্ত দিয়েছি যে মন্ত্রী করতেই হবে। তাহলে জাতীয় পার্টি তো সেটা মেনে নিয়েছে। মহাজোট তো তাদের সঙ্গেও হয়েছে। তাঁরা তো এখন বিরোধী দলে থাকতে রাজি হয়েছেন। তাঁরা বিরোধী দলে আছেন। এটা নিয়ে তো কোনো প্রশ্ন উঠে নাই। আমার মনে হয়, বিষয়টা টানাপড়েনের বিষয়, হয়তো বোঝাবুঝির একটা ভুল আছে। সেটা ঠিক হয়ে যাবে।

নতুন মন্ত্রিসভায় পুরোনো অনেক নেতা বাদ পড়া প্রসঙ্গে তিনি বলেন,দায়িত্বের পরিবর্তন ঘটেছে, রূপান্তর ঘটেছে, বাদ পড়েছে এ কথা ঠিক না। দল এবং মন্ত্রীত্বের আলাদা আলাদা সত্ত্বা আছে। আমি মনে করি না বাদের কোনো ব্যাপার আছে। এখানে, বাদের কোনো ব্যাপার নেই কাজের রূপান্তর হয়েছে মাত্র। মন্ত্রিসভা তো একটা পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে চলবে। প্রথমেই তো সবাইকে মন্ত্রিসভার অন্তর্ভুক্ত করা হয়নি, আগেও করা হয়নি। পর্যায়ক্রমে এটা সম্প্রসারণ হবে, রিশাফল হবে। এর মধ্যে কেউ আসবেন, কেউ যাবেন, এটাই স্বাভাবিক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক লোকই নির্বাচিত করেছেন দা‌বি করে সাধারণ সম্পাদক ব‌লেন, ঠিক মানুষকে ঠিক জায়গায় দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা সিদ্ধান্ত নেব এবং জনস্বার্থকে প্রাধান্য দিয়ে আমরা কাজ করব।

টানা তৃতীয়বার ও বাংলাদেশের ইতিহাসে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরদিন  প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা ধানমণ্ডি ৩২ নম্বর থেকে যান সাভারের জাতীয় স্মৃতিসৌধে। বেলা ১১টায় সেখানে মুক্তিযুদ্ধে শহীদ বীর সেনানীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান সবাই। এরপর স্মৃতিসৌধে থাকা স্মারক বইয়ে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই