তারিখ : ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রধান শিক্ষিকার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা

ভালুকায় প্রধান শিক্ষিকার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা
[ভালুকা ডট কম : ১৬ নভেম্বর]
ভালুকা উপজেলার হালিমুননেছা চৌধুরাণী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আনোয়ারা নীনার হস্থক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো ওই বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী তানিয়া আক্তার (১৩)। সে উপজেলার ধামশুর গ্রামের শাহজাহান মিয়ার মেয়ে।

সূত্রে জানা যায়, শুক্রবার ওই শিক্ষার্থীর বিয়ের তারিখ ঠিক করা হয়েছিল। বিয়ের বিষয়টি এলাকার লোকমুখে খবর পেয়ে স্কুলের প্রধান শিক্ষিকা আনোয়ারা নীনা ওই শিক্ষার্থীর বাড়িতে যায় । পরে ময়েটির মা-বাবাকে বিয়ে দেওয়ার কারণ জিজ্ঞেস করলে এক পর্যায়ে লেখা পড়া করার খরচ বহন করতে কষ্ট হচ্ছে বলে বিয়ে দিয়ে দিচ্ছে জানান। পরে ওই শিক্ষিকা এইচএসসি পর্যন্ত মেয়েটির পড়াশুনা সহ সকল খরচ বহন দায়িত্ব নিয়ে মেয়েটির পরিবারকে আস্বাস্ত করেন। তারপরও যেন  মেয়েটিকে বিয়ে দেওয়া না হয় সেজন্য অনুরোধ জানান মেয়ের মা-বাবকে।

হালিমুননেছা চৌধুরাণী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারা নীনা জানান, খবর পেয়ে আমি ওই বাড়িতে স্বশরীরে গিয়ে মেয়ের লেখাপড়ার দায়িত্ব নেয়ার কথা বলি। আশা করছি মেয়েটির পারিবার মেয়েটি বিয়ে থেকে বিরত থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই