তারিখ : ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রিক্সা-অটোর দাপট,অহরহ দুর্ঘটনায় প্রাণহানি

ঢাকা ময়মনসিংহ মহা সড়কে
ভালুকায় রিক্সা-অটোর দাপট,অহরহ দুর্ঘটনায় প্রাণহানি
[ভালুকা ডট কম : ১৬ নভেম্বর]
ব্যাস্ততম ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ভালুকায় ব্যাটারী চালিত তিনচাকার রিক্সা, সিএনজি ও ইজিবাইক দিন রাত দাপিয়ে বেড়াচ্ছে। রাস্তায় নিয়মনীতি না মেনে উল্টো পথে চলাচল করায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। ১৫ নভেম্বর বৃহস্পতিবার  দুপুরে মহা সড়কের ভালুকা খীরু ব্রীজের উপর বিপরীতমুখী দুই রিক্সা ও পিকআপের ত্রিমুখী সংঘর্ষে রিক্সা যাত্রী রাব্বি (১০) ও চালক আঃ হেকিম (৫৫) নিহত হয়েছে।

বিশেস করে প্যাডেল চালিত তিনচাকার হালকা রিক্সায় ব্যাটারিচালিত মোটর সংযোজন করায় দ্রুতগতি সম্পন্ন যানবাহনে পরিনত হয় যা ৩০/৪০ কিলোমিটার গতিতে পেসেঞ্জার নিয়ে রাস্তায় চলে। এসব রিক্সাগুলি রাস্তায় চলার সময় জরুরী থামাতে গিয়ে নিয়ন্ত্রনহীন ভাবে উল্টে গিয়ে দুর্ঘটনায় প্রাণহানি ঘটায়। তাছারা বেশীর ভাগ চালকের মহা সড়কে গাড়ী চালানোর অভিজ্ঞতা,ট্রাফিক নিয়ম কোন ছিুই জানা না থাকায় প্রায়শই দুর্ঘটনার কারন হচ্ছে।

মহা সড়কের বগার বাজার হতে জামিরদিয়া মাষ্টারবাড়ী পর্যন্ত ভালুকা অংশের প্রায় ১৮ কিলোমিটার রাস্তা জুরে ব্যাটারী চালিত রিক্সা, ইজি বাইক ও সিনএনজি  অহরহ চলাচল করছে। ভালুকা চৌরাস্তা বাসস্ট্যান্ড, ভালুকা সরকারী বালিকা বিদ্যালয় মোড়, ভরাডোবা বাসস্ট্যান্ড, ভালুকা কলেজ গেইট, ভালুকা থানার মোড়, সীডষ্টোর বাজার বাসস্ট্যান্ড,জামিরদিয়া বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের উপর রিক্সাগুলি ভীড় জমানোয় রাস্তায় জ্যাম লেগে দুরপাল্লার গাড়ী চলাচলে বিগ্ন ঘটে। রিক্সার ভীড়ঠেলে এসব স্থান অতিক্রান্ত করেন মহা সড়কে চলাচলকারী ছোট বড় ভারি যানবাহন। বর্তমানে ভালুকায় কয়েক হাজার ব্যাটারি চালিত রিকসা ও ইজি বাইক রয়েছে। এ ছারাও রয়েছে শত শত সিএনজি, ভাইরাস, লেগুনা।

ভালুকা হাসপাতাল রোডের বন্ধু অটো’র মালিক সফিকুল ইসলাম জানান তারা ঢাকার টঙ্গীর  নেহা এন্টারপ্রাইজ হতে ইজি বাইক ও আল মদিনা অটো হতে ব্যাটারী চালিত রিক্সা গুলি ভালুকায় এনে বাজারজাত করেন। তিনি জানান চীন হতে আমদানীকৃত একটি ইজি বাইক ১২ ভোল্টের ৫ টি ব্যাটারী সহ ১ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি করেন আর দেশীয় প্রযুক্তির তৈরী ব্যাটারী চালিত রিক্সা ১২ ভোল্টের ৪ টি ব্যাটারী সহ ৫১ হাজার টাকায় বিক্রি করে থাকেন।

ভালুকা পৌর এলাকায় ফালান ষ্টোর,সাকিব এন্টারপ্রাইজ, আমির অটো ও জামিরদিয়া স্কয়ার মাষ্টার বাড়ী এলাকায় ঢাকা ব্যাটারী সহ বেশ কয়েকটি দোকানে ব্যাটারী চালিত রিক্সা ও সরঞ্জামাদি বিক্রি হয়। সি এনজি অটো সহ তিন চাকার সকল যানবাহন চলাচল মহা সড়কে সম্পুর্ণ নিষিদ্ধ থাকলেও কার্যত মানা হচ্ছেনা কোথাও।#
                                               



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই