তারিখ : ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে দুই দিনব্যাপী ব্যবসা উন্নয়ন সেবা প্রশিক্ষন শুরু

নান্দাইলে দুই দিনব্যাপী ব্যবসা উন্নয়ন সেবা প্রশিক্ষন শুরু    
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইলে সামর্থ্য প্রকল্পের আয়োজনে রোববার উপজেলার বিআরডি’র হলরুমে দুই দিনব্যাপী ব্যবসা উন্নয়ন সেবা প্রশিক্ষণ শুরু হয়েছে। নান্দাইল উপজেলা সামর্থ্য প্রকল্প কমিটির সভাপতি মো. ফজলুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষনের শুভ সূচনা করা হয়।

সামর্থ্য প্রকল্পে চিফ ট্রেইনার মোহাম্মদ জামান মৃদা প্রশিক্ষন পরিচালনা করেন। এসময় সামর্থ্য প্রকল্পের ময়মনসিংহ ডিস্ট্রিক ম্যানেজার মো. খয়বর হোসাইন, ময়মনসিংহ জেলা ইউনিটের কমিউনিটি আউটরিচ ফেসিলিটর মো. গোলাম মোস্তফা, সহকারী ট্রেইনার মো. মেজবাহ-উল-হক ও ঢাকা আহসানিয়া মিশনের ট্্েরনিং কো-অর্ডিনেটর মো. আব্দুল কাদির সহ প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

জানাযায়, রোববার ও সোমবার এই দুই দিনব্যাপী ব্যবসা উন্নয়ন সেবা প্রশিক্ষনে নান্দাইল উপজেলা সামর্থ্য প্রকল্পের তালিকাভূক্ত ২৫জন ব্যক্তি অংশগ্রহন করে। প্রকল্পের ডিস্ট্রিক ম্যানেজার মো. খয়বর হোসাইন জানান,ক্ষুদ্র পরিসরে কৃষি খাদ্য পক্রিয়াকরণ শিল্পে টেকসই দক্ষতা এবং কর্মসংস্থায়নের লক্ষ্যেই কাজ করছে সামর্থ্য প্রকল্প। বর্তমানে বাংলাদেশের ৭টি জেলার ৩৬টি উপজেলায় ফ্রেব্রুয়ারি ২০১৭ হইতে কৃষি খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে দক্ষ কর্মী তৈরীতে সহায়তা করে আসছে। তাছাড়া কুটির শিল্প উদ্যোক্তাদের ব্যবসার পরিধি ও আয় বৃদ্ধি, পরিবেশ উন্নয়ন, প্রতিযোগীতামূলক বাজার এবং কর্মসংস্থায়নের সক্ষমতা বৃদ্ধিতে প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই