তারিখ : ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বিদ্যালয়ে ব্যাপক দূর্নীতির অভিযোগ,তদন্ত শুরু

নান্দাইলে বিদ্যালয়ে ব্যাপক দূর্নীতির অভিযোগ,মন্ত্রীর নির্দেশে তদন্ত শুরু
[ভালুকা ডট কম : ২০ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নের পন্ডিতপুর বেসরকারী প্রাথমিক বিদ্যালয় (২য় পর্যায়) জাতীয়করন সহ চার জন শিক্ষকের সরকারীকরনের গেজেটে সরকারী বিধি বিধান অমান্য করে চার জন শিক্ষকের নাম গেজেটভূক্ত করায় ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী তদন্তের নির্দেশ দিয়েছেন।

ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন সুনির্দিষ্ট ৫টি অভিযোগ সহ মাননীয় মন্ত্রী বরাবর অভিযোগ করলে মন্ত্রী ১৬ই অক্টোবর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়)কে বিষয়টি যথাযথভাবে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে ৬৭৭নং স্মারকে বিষয়টি ডায়েরীভূক্ত হয়েছে।

লিখিত অভিযোগে প্রকাশ, ২০১২ সনে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অত্র বিদ্যালয় থেকে কোন ছাত্রছাত্রী অংশ গ্রহন করে নাই। সরকারী নীতিমালায় বলা হয়েছে ২০১২ইং সনে অবশ্যই সমাপনী পরীক্ষায় অংশ গ্রহন করতে হবে- অন্যথায় কোন অবস্থাতেই বিদ্যালয়টি গেজেট হিসাবে বিবেচনা যোগ্য হবে না। শিক্ষকদের চাকুরী সরকারী করনের ক্ষেত্রে উপজেলা নিয়োগ যাচাই-বাছাই কমিটি থেকে গেজেটভূক্ত চারজন শিক্ষকের নাম সুপারিশ করা হয় নাই। সরকারী নীতিমালাকে উপেক্ষা করে চারজন শিক্ষককে গেজেটভূক্ত করা হয়। সরকারী নীতিমালা অনুযায়ী বিদ্যালয়ের শ্রেণী কার্যক্রম/পাঠদান পরিচালনা করার অনুমতি অবশ্যই থাকতে হবে। কিন্তুু উক্ত বিদ্যালয়ে আজ অবধি শ্রেণীকার্যক্রম/পাঠদানের অনুমতি পত্র নাই। প্রকৃতপক্ষে বিদ্যালয়টি চালু ছিল না। সকল প্রকার কাগজপত্র সৃজন করে সম্পূর্ণ অবৈধ উপায়ে উপজেলা শিক্ষা কমিটির রেজুলিউশন/উপজেলা পরিষদের মাসিক সভার সিদ্ধান্তকে পাশ কাটিয়ে এই বিদ্যালয়টিতে চার জন শিক্ষক গেজেটভূক্ত করা হয়। ২০০৮ সন থেকে ২০১৮ইং পর্যন্ত অত্র বিদ্যালয়ে সরকারীভাবে কোন পরিচালনা কমিটি গঠন করা হয় নাই। ইতিপূর্বে নান্দাইলের সংসদ সদস্য সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয় বরাবর জাতীয় সংসদের প্যাডে ৩টি অভিযোগ দায়ের করার পরেও বিষয়টি আমলে না নেওয়ায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে। এলাকাবাসী অবিলম্বে সংসদ সদস্যের পত্রের আলোকে তদন্তমূলে ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই