তারিখ : ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিকল্পধারা থেকে বি চৌধুরী,মান্নান ও মাহীকে অব্যাহতি

বিকল্পধারা থেকে বি চৌধুরী,মান্নান ও মাহীকে অব্যাহতি
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে দল থেকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিতে অধ্যাপক নুরুল আমিন বেপারীকে সভাপতি এবং অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদলকে মহাসচিব করা হয়েছে। আজ (শুক্রবার) বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান নতুন সভাপতি ও মহাসচিব।

নুরুল আমিন বলেন, বিকল্প ধারার কেউ জামায়াতকে সমর্থন করে না। এটা মাহী চৌধুরীর কূটচাল। আজ মেজর মান্নানের দুর্নীতির খবর বের হয়েছে। কোনও দুর্নীতিবাজ বিকল্প ধারায় থাকতে পারে না। জাতীয় স্বার্থে তারা ঐক্যফ্রন্টে যাবেন বলেও জানান তিনি। নতুন কমিটির মহাসচিব শাহ আহম্মেদ বাদল জানান, সংবাদ সম্মেলনের জন্য প্রেসক্লাবের কনফারেন্স রুমে বুকিং দিয়েছিলেন তারা। কিন্তু হঠাৎ করেই বুকিং বাতিল করা হয়েছে। এজন্য প্রেসক্লাবের সামনেই নতুন কমিটি ঘোষণা করেন তারা। তিনি দাবি করেন, অব্যাহতি দেয়া ওই তিনজন ছাড়া বিকল্পধারার সবাই তাদের সঙ্গে রয়েছেন। যত দ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

নিজেদেরকে বিকল্প ধারার মূল অংশ দাবি করে নতুন কমিটির মহাসচিব বলেন, আজ কিছু মানুষ রাতের অন্ধকারে সরকারের সঙ্গে আঁতাত করে মানুষকে বিপদে ঠেলে দিতে চায়। দেশে অবাধ নির্বাচন জনগণের দাবি। এই দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। আমরা বিকল্প ধারার সব নেতাকর্মী সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্টের নেতৃত্বে আন্দোলনে অংশ নেবো।

শাহ আহম্মেদ বাদল জানান, তাদের মূল লক্ষ্য হলো, দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হোক। জাতির সংকট মোকাবিলা করতে বিকল্পধারার এ অস্থায়ী কমিটির ঘোষণা করা হলো। যত দ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এদিকে, বি. চৌধুরীর প্রেসসচিব জাহাঙ্গীর আলম জানিয়েছেন, শৃঙখলা ভঙ্গের কারণে এই দুইজনকেই দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাই তাদের এই ঘোষণা অবৈধ। অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য ছিলেন আর অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদল ছিলেন সহ সভাপতি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই