তারিখ : ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভয়াবহ লোডশেডিংয়ে চরম ভোগান্তিতে বিদ্যুৎ গ্রাহকরা

ভালুকায় ভয়াবহ লোডশেডিংয়ে চরম ভোগান্তিতে বিদ্যুৎ গ্রাহকরা
[ভালুকা ডট কম : ১৮ আগস্ট]
ভালুকায় পিডিবি ও পল্লীবিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ের কারণে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন স্কুল কলেজের শিক্ষার্থী, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীসহ সাধারণ বিদ্যুৎ গ্রাহকরা। চাহিদার তুলনায় বরাদ্দ পাওয়া গেলেও এই ভ্যাপসা গরমে কি কারণে অব্যাহতভাবে প্রায় প্রতিদিনই ৮/৯ ঘন্টা ভয়াবহভাবে লোডশেডিং  ও লো-ভোল্ডেজ দেয়া হচ্ছে, তার সঠিক জবাব দিতে পারছেন না স্থানীয় বিদ্যুৎ বিভাগ।

উপজেলার বিভিন্ন এলাকার বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগে জানা যায়, বেশ কিছুদিন ধরে ভালুকা পৌরএলাকাসহ সর্বত্রই অব্যাহতভাবে লোডশেডিং দেয়া হচ্ছে। তাছাড়া বিদ্যুৎ থাকলেও এমন লো-ভোল্ডেজ দেয়া হচ্ছে যে, ফ্রিজ, ফ্যান এমনকি পানি তোলার ছোট মোটর পর্যন্ত ঘুরছেনা। ছোট ও মাঝারী ব্যাবসায়ীরা চরম ভোগান্তিতে রয়েছেন। বিশেষ করে সন্ধ্যার পর বিদ্যুতের লোডশেডিং ও লো-ভোল্ডেজ দেয়া হচ্ছে বেশি। সন্ধ্যা ৬ টার পর রাত ১০ টা পর্যন্ত কমপক্ষে ১০ থেকে ১২ বার বিদ্যুৎ আসা যাওয়া করে থাকে। গ্রাম এলাকার গ্রাহকরা জানান, গ্রামাঞ্চলের বেশিরভাগ এলাকায় রয়েছে পল্লীবিদ্যুৎ। বিভিন্ন অযুহাতে গ্রামাঞ্চলে বেশিরভাগ সময়ই বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। আর তার সাথে সাথে যতক্ষণ বিদ্যুৎ থাকে তার বেশিরভাগ সময়ই লো-ভোল্ডেজের কারণে বাসা-বাড়ির পানি উঠানোর মোটর, ফ্রিজ এমনকি পাওয়ার লাইট পর্যন্ত জ্বলছেনা।

একাধিক বিদ্যুৎ গ্রাহক জানান, বর্তমানে ভালুকায় বিদ্যুতের চরম বিপর্যয় দেখা দিয়েছে। এ সমস্যার সমাধানও পাওয়া কঠিন। কার কাছে অভিযোগ করবে, সে জায়গাও নেই। এখন দেশের যে পরিস্থিতি প্রতিবাদ করতেও সাহস পাচ্ছেনা কেউ। নিরবেই হজম করতে হচ্ছে এই নির্মমতা।

সূত্রে জানা যায়, ভালুকা পৌরএলাকায় সারা বছরই নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার কথা থাকলেও  রহস্যজনক কারণে পৌরএলাকাতেও ২৪ ঘন্টায় কমপক্ষে ৮ থেকে ৯ ঘন্টা লোডশেডিং ও লো ভোল্ডেজের কবলে পরে থাকতে হচ্ছে গ্রাহকদের। ফলে চরম ভোগান্তিতে আছেন পৌরবাসি।

ভালুকা পিডিবির নির্বাহী প্রকৌশলী মো: সানোয়ার হোসেন জানান, ভালুকায় বিদ্যুতের চাহিদা রয়েছে ১২ মেগাওয়াট এবং বরাদ্দ প্রায় ঠিকই আছে। তবে মাঝে মধ্যে যে লোডশেডিং দেয়া হচ্ছে, তা কারিগরি ত্রুটির কারণে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই