তারিখ : ২৪ অক্টোবর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে কারখানায় শ্রমিক অসন্তোষ

কালিয়াকৈরে কারখানায় শ্রমিক অসন্তোষ
[ভালুকা ডট কম : ২১ জুলাই]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার নিশ্চিতপুর এলাকায় নিট এশিয়া ইউনিট-২ নামে একটি কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। শনিবার সকাল থেকে ওই কারখানার কর্মরত শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। বর্তমানে কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

কারখানা ও শ্রমিক সুত্রে জানা যায়, কারখানার মালিক পক্ষ উপজেলার রতনপুর এলাকায় ওই কারখানায় নতুন করে কার্যক্রম চালু করেছে। এরই মধ্যে কারখানা থেকে প্রায় ৮০জন শ্রমিককে নতুন কারখানায় নেওয়া হয়েছে। সেখানে রতনপুর কারখানার শ্রমিকদের সাথে ওই কারখানার শ্রমিকদের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। তা ছাড়া  নিট এশিয়া ইউনিট-২ কারখানার শ্রমিকদের দাবী ছিল সবাইকে নতুন কারখানায় কাজের ব্যবস্থা করে দেওয়ার। কিন্তু কারখানা কর্তৃপক্ষ কাটিং, ফিনিসিং, ষ্টোর ও  সুইং সেকশনের কোন শ্রমিককে নতুন কারখানায় নিবে না। ফলে শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দেয়।

কারখানায় কর্মরত একাধীক শ্রমিক বলেন, আমাদের সকল শ্রমিককে এক সাথে নিতে হবে। আমাদের নিরাপওা ও নিশ্চয়তা দিতে হবে। কারখানার এজিএম তরিকুল ইসলাম বলেন, আমাদের মন মানসিকতা ভাল নেই। গাজীপুর শিল্পপুলিশ-২ এর ওসি সেলিম রেজা বলেন, শ্রমিকরা তাদের কিছু দাবী নিয়ে শান্তিপুর্ন কর্মবিরতি পালন করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই