তারিখ : ১৭ নভেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফুলপুরে যানজট নিরসন ও পথচারীদের সেবায় স্কাউট

ফুলপুরে যানজট নিরসন ও পথচারীদের সেবায় স্কাউট
[ভালুকা ডট কম : ১৯ জুন]
ময়মনসিংহের ফুলপুরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যানজট নিরসন ও পথচারীদের সেবায় রাস্তায় কাজ করছে হেলডস্ ওপেন স্কাউট গ্রুপ। তাদের অক্লান্ত পরিশ্রমে ১১ জুন থেকে অদ্যবদি পর্যন্ত ঈদ উপলক্ষে যানজট মুক্ত রয়েছে ফুলপুর।

‘হেলডস’র সভাপতি আব্দুল্লাহ আল সায়েম লিঠু ও সাধারণ সম্পাদক তাসফিক হক নাফিও জানান, যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবক হিসেবে আমরা কাজ করে যাচ্ছি। ভাষা সৈনিক এম শামছুল হক চত্বর, বাসস্ট্যান্ড, থানা রোডের মোড়, আমুয়াকান্দা ব্রিজ মোড়, দিউ বালিয়া মোড়সহ ফুলপুর উপজেলা সদরের বিভিন্ন পয়েন্টে যানজট নিরসনে আমরা ৩০ জন ছেলে কাজ করছি। এর পাশাপাশি বৃদ্ধ, শিশু ও অসুস্থ্যদের রাস্তা পারাপারে সহযোগিতা, অতিরিক্ত বোঝা বহন ও অবলা পথচারীদের সঠিক পথ প্রদর্শনসহ নানা পথ সেবা দিয়ে যাচ্ছে আমাদের ১০ জন গার্লস ইন স্কাউট সদস্য।

ফুলপুর উপজেলার সাহাপুর গ্রামের ফজিলা খাতুন নামে একজন বৃদ্ধা বলেন, স্কাউটার মেয়েরা আমার বাজারের ব্যাগটা রিকশায় তুলে দেয়ায় আমি খুশি হয়েছি। বালিয়া গ্রামের ইউসুফ বলেন, আগে বাস এসে দীর্ঘ সময় রাস্তায় দাঁড়িয়ে থাকত। স্কাউটদের ডিউটির ফলে এখন তা হ্রাস পেয়েছে। এরা ডিউটি না করলে রাস্তা দিয়ে হাঁটা যেত না।

প্রচন্ড রোদে দায়িত্ব পালনরত মহিলা স্কাউটার আশা বলেন, শিশু, বৃদ্ধ, অপারগ ও অসহায়দের কাজে সহযোগিতা করতে পেরে ভাল লাগছে। এক প্রশ্নের উত্তরে স্কাউটার মারুফা বলেন, মানুষের সেবায় শ্রম দিতে পারা কষ্টের নয় বরং আনন্দের। হেলডস ওপেন স্কাউট গ্রুপ শুধু যানজট নিরসনে কাজ করে যাচ্ছে তাই নয় পুরু রমজান মাসে অসহায় পথচারি ও ঈদে ঘরমুখো যাত্রীদের মাঝে প্রতিদিন ইফতার বিতরণ করেছে। এমনকি ঈদে অসহায় মানুষের মাঝে পাঞ্জাবী, টুপি ও তজবিহ বিতরণ করে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী ও ফুলপুর থানার অফিসার ইন-চার্জ একেএম মাহবুব আলম সব সময়ই স্বেচ্ছায় সেবা দেয়া এই সংগঠনকে উৎসাহ দান করে যাচ্ছেন। জরুরি মিটিংয়ে থাকলেও মোবাইল রিসিভ করে থাকেন। এমনকি বিশেষ কারণে মোবাইল রিসিভ করতে না পারলেও পরে কল ব্যাক করে খবর নিয়ে থাকেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই