তারিখ : ২১ অক্টোবর ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বকেয়া বেতন পরিশোধের দাবীতে শ্রমিক অসন্তোষ

কালিয়াকৈরে বকেয়া বেতন পরিশোধের দাবীতে শ্রমিক অসন্তোষ
[ভালুকা ডট কম : ২০ মে]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় আয়মন টেক্সটাইল এন্ড হোসিয়ারী লিমিটেড কারখানার শ্রমিকরা শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধের দাবীতে কর্ম বিরুতী ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। রোববার সকালে হঠাৎ গেইটে অনিদিষ্টকালের কারখানা বন্ধের নোটিশ পেয়ে শ্রমিকরা আতঙ্কিত হয়ে পড়ে। এঘটনায় শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে কারখানা ভিতরে ও বাইরে অবস্থান করে কর্মবিরতী ও বিক্ষোভ কর্মসূচী পালন করেন।

শ্রমিকদের অভিযোগ,আয়মন টেক্সটাইল এন্ড হোসিয়ারী লিমিটেড কারখানা কর্তৃপক্ষ বেশ কিছুদিন আগে অন্য মালিকানায় হস্তান্তর করে। মালিকনা পরিবর্তনের পর থেকে শ্রমিকদের নানা ভাবে হয় রানী করা হচ্ছে। দুই মাস ধরে শ্রমিকদের বেতন দেয়া হচ্ছে না। দুই মাস যাবৎ শ্রমিকদের নিয়মিত বেতন পরিশোধ করা হচ্ছে না। এছাড়াও শতাধিক কর্মকর্তার এক বছরেরও বেশি সময়ের বেতন বাকী রয়েছে বলেও অনেকেই জানিয়েছেন। হঠাৎ কারখানার গেইটে কর্তৃপক্ষ অনির্দষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষনা করে নোটিশ টাঙ্গিয়ে দেয়। রোববার সকালে কারখানায় যথারীতি কাজে যোগদান করতে বন্ধের নোটিশ পেয়ে আতঙ্কিত হয়ে পড়ে। পরে কারখানার ভিতরে ও বাইরে শ্রমিকরা জড়ো হয়ে দুই মাসের বকেয়া বেতন ও শ্রম আইন অনুযায়ী সমস্ত পাওনা পরিশোধের দাবীতে কর্ম বিরতী ও বিক্ষোভ শুরু করে। ঘটনাস্থলে শিল্প-পুলিশ ও থানা পুলিশ পৌছে শ্রমিকদের পাওনাদি পরিশোধের আশ্বাস দিলে দুপুর ২টার দিকে শান্ত হয়। এঘটনায় কারখানায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। কারখানার ভিতরে ও বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিল্প-পুলিশ গাজীপুর-২ ওসি শহিদুল্লাহ জানান, মালিকপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের পাওনা পরিশোধের চেষ্টা চলছে। আপাতত শ্রমিকরা শান্ত রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই