তারিখ : ২১ অক্টোবর ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা

ত্রিশালকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা
[ভালুকা ডট কম : ১৬ মে]
ময়মনসিংহের ত্রিশাল উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান। ব্রিগেড কর্মীদের ব্যাপক সফলতায় বুধবার সকালে ত্রিশাল নজরুল একাডেমী মাঠে আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেন তিনি।

ত্রিশাল উপজেলা প্রশাসন আয়োজিত বাল্যবিয়ে মুক্ত ঘোষনা অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সহধর্মীনী রাজিয়া সুলতানা, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন, জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের উদ্ভাবক ইউএনও আবু জাফর রিপন। বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের পক্ষ থেকে বক্তব্য রাখেন ব্রিগেড লিডার মাহবুবা আলম তৃপ্তি। এসময় ময়মনসিংহ জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাজী, শিক্ষক ও ১৮টি ব্রিগেড টিমের ১শ’ ৮৬ জন কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের উদ্ভাবক ইউএনও আবু জাফর রিপন জানান যেখানেই বাল্য বিবাহ সেখানেই ব্রিগেড কর্মীরা উপস্থিত হয়ে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অভিভাবকদের বুঝিয়ে বিয়ে বন্ধ করেন। বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেড গত ৬ মাসে ৬৮টি বাল্য বিবাহ বন্ধ করেছে।

বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের প্রশংসা করে অনুষ্ঠানে বক্তারা বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধিমুক্ত সমাজ গঠনে তৃণমূলের প্রতিটি পরিবারকে এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধিদের সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাল্যবিয়ে মুক্ত সমাজ গঠনে সবাইকে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার আহ্বান জানান। ব্রিগেডের তৎপরতায় বাল্য বিবাহ বন্ধ হয়ে যাওয়ায় উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করা হয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই